ডিএলএড পার্ট-১, পার্ট-২ পরীক্ষার জন্য অনলাইন আবেদন

রাজ্যের ২০১৮-২০ সেশনের ডিএলএড (Regular/Face 2 Face) প্রথম বর্ষের (Part-I) থিওরেটিক্যাল পরীক্ষায় বসার জন্য অনলাইন আবেদন শুরু হচ্ছে ১ নভেম্বর থেকে। ২০১৭-১৯ ও ২০১৬-১৮ সেশনের কন্টিনিউইং পরীক্ষার্থীরাও পার্ট-ওয়ানের আবেদন করতে পারবেন।
একই ভাবে ডিএলএড (থিওরেটিক্যাল) (Regular/Face 2 Face Mode) ২০১৭১৯ সেশনের ও ডিএলএড (Continuing/Supplementary) ২০১৫১৭  ২০১৬১৮ সেশনের পরীক্ষার (Part-II) জন্য অনলাইন আবেদন গ্রহণ শুরু হবে আগামী ৭ নভেম্বর থেকে।
সবক্ষেত্রেই, আবেদন গ্রহণ চলবে আগামী ১১ নভেম্বর পর্যন্ত।
পরীক্ষার তারিখ আগেই জানানো হয়েছে,  এই লিংক এ জানতে পারবেন – EXAM DATES
যোগ্য এবং রেজিস্টার্ড প্রার্থীরা আবেদন করতে পারেন, এই দুই লিঙ্কের যে-কোনোটিতে: www.wbbpe.org বা www.wbbprimaryeducation.org
লিঙ্ক খুললে ‘অ্যাপ্লাই নাউ’ বোতামে ক্লিক করলে আবেদনের ফর্ম ও ইনস্ট্রাকশন খুলে যাবে। তারপর রেজিস্ট্রেশন নম্বর দিয়ে পূরণ করতে হবে এবং নির্দেশমতো স্ক্যান করা ফটো, সই ও রেজিস্ট্রেশন সার্টিফিকেট (এবং Part II এর পরীক্ষার্থীদের ক্ষেত্রে Part-I এর মার্কশিটও) আপলোড করতে হবে। তারপর ৬০০ টাকা ফি দিয়ে অ্যাকনলেজমেন্ট রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখবেন ভবিষ্যতের প্রয়োজন মেটানোর জন্য।
ইনস্টিটিউটগুলিকে অ্যাডমিট কার্ড ইস্যু করা হবে আগামী ১৮-২২ নভেম্বর।
২৫ অক্টোবর তারিখের স্বাক্ষরিত এই দুই বিজ্ঞপ্তি (নম্বর যথাক্রমে 325/BPE/D.EL.ED./2019 এবং 326/BPE/D.EL.ED./2019) দেখা যাবে এই পেজে দেওয়া লিঙ্কে: http://www.wbbpe.org/

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *